চাকুরীসরকারি চাকুরী

ঢাকা ও চট্টগ্রাম বিভাগের সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য আগের মতো একযোগে বিজ্ঞপ্তি প্রকাশ না করে এবার বিভাগভিত্তিক বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ রোববার তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্রটি জানিয়েছে, তিন পার্বত্য জেলা ছাড়া ঢাকা ও চট্টগ্রাম বিভাগের জন্য সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আজ তিনটি জাতীয় পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এরপর ওয়েবসাইটেও বিজ্ঞপ্তি দেওয়া হবে। তবে এ দুই বিভাগের কতজন শিক্ষক নিয়োগ দেওয়া হবে—তা জানা যায়নি।

ঢাকা ও চট্টগ্রাম বিভাগের প্রার্থীগণ আবেদন করতে পারবেন। ( তবে ৩ পার্বত্য জেলা ব্যতীত}

প্রাথমিকের সহকারী  শিক্ষক পদে সম্প্রতি  অনির্দিষ্ট সংখ্যক জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে পদটির যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারেন আপনিও।অনলাইনে পদটির জন্য আবেদন শুরু ২৪-০৬-২০২৩ থেকে । আবেদন করা যাবে ০৮-০৭-২০২৩ পর্যন্ত। 

পদের নাম ও পদসংখ্যা

সহকারি শিক্ষক-

আবেদনের যোগ্যতা 
আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি জানা যাবে নিচের বিজ্ঞপ্তিতে ।

চাকরি আবেদনের বয়স

০৮-০৭-২০২৩ তারিখে বয়স সর্বনিম্ন  ২১ বৎসর এবং সর্বোচ্চ ৩০ বছর হতে হবে । তবে শুধুমাত্র মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা  ৩২ বৎসর হবে । বয়স নিরূপণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয় ।  

আবেদনের নিয়ম
আগ্রহী প্রার্থীরা (http://dpe.teletalk.com.bd/) ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করে আগামী ০৮-০৭-২০২৩ -তারিখ পর্যন্ত জমা দিতে  পারবেন ।

এর আগে শুক্রবার রাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুর রহমান এক ফেসবুক পোস্টে জানিয়েছিলেন, সহকারী শিক্ষক নিয়োগ ঢাকা ও চট্টগ্রাম বিভাগের (৩ পার্বত্য জেলা ব্যতীত) সার্কুলার আসছে।

এবার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য তিনটি ধাপ করা হয়। গত ২৮ ফেব্রুয়ারি প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এসব বিভাগে আবেদনের শেষ সময় ছিল ২৪ মার্চ।

দ্বিতীয় ধাপে ২৩ মার্চ ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। আবেদনের শেষ সময় ছিল ১৪ এপ্রিল।

সহকারী শিক্ষক পদে আবেদনের জন্য যেকোনো বিষয়ে স্নাতক পাস হতে হবে। প্রার্থীদের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। ২০২০ সালের ২৫ মার্চ যাঁরা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন, তাঁরাও আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীদের অনলাইনে এ মাধ্যমে আবেদন করতে হবে।

নিয়োগপ্রক্রিয়া দ্রুত শেষ করতে একযোগে বিজ্ঞপ্তি প্রকাশ না করে এবার বিভাগ ধরে ধরে আলাদাভাবে বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে।

সবার আগে সব তথ্য পেতে আমাদের পেইজ ফলো দিয়ে রাখুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker